ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   উত্তরাখণ্ডের কেদারনাথে শুরু হয়েছে তুষারপাত

ঘুরে দাঁড়াতে পারে পর্যটনশিল্প

উত্তরাখণ্ডের কেদারনাথে শুরু হয়েছে তুষারপাত

নভেম্বর ১৭, ২০২০ - ১১:৩২ পূর্বাহ্ণ
উত্তরাখণ্ডের কেদারনাথে শুরু হয়েছে তুষারপাত

ভারতের উত্তরাখণ্ডের কেদারনাথে শুরু হয়েছে তুষারপাত, যা দেখতে ভিড় করছেন হাজার হাজার মানুষ। মনোরম এ দৃশ্য নজর কাড়ছে সবার।

বৃষ্টির মতো পড়ছে বরফ। অসাধারণ এ দৃশ্য নিজ চোখে না দেখলে বৃথাই। কাগজে-কলমে পুরোপুরি শীত না এলেও উত্তরাখণ্ডে শীতের তীব্রতা এতটাই বেড়েছে যে বরফ পড়তে শুরু করেছে।

কোভিড ধাক্কায় ধুঁকছে ভারতের পর্যটনশিল্প। এর মধ্যেই তুষারপাত যেন আশীর্বাদ হয়ে এসেছে। এই পরিস্থিতি থেকে শীতে ঘুরে দাঁড়ানোর আশা করছে হোটেল-লজ থেকে পর্যটনের সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যবসা। এমন পরিস্থিতিতে মৌসুমের শুরুতেই উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকায় তুষারপাতে সেই আশা আরও বাড়ছে। উত্তরাখণ্ড ছাড়াও হিমাচল প্রদেশ, জম্মু-কাশ্মীরের বিভিন্ন জায়গায় সোমবার থেকে ফের বরফ পড়ছে।

বরফ পড়তে থাকায় এ বছরের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে কেদারনাথ মন্দির। উত্তরের আর এক রাজ্য হিমাচল প্রদেশেও এদিন বরফ পড়েছে বিভিন্ন জায়গায়। সিমলার কুফরি এলাকায় পর্যটকরাও উপভোগ করছেন বরফের সৌন্দর্য।

এ ছাড়া মন্ধোল জেলার একাধিক গ্রাম ঢাকা পড়েছে সাদা চাদরে। জম্মু-কাশ্মীর উপত্যকার পিরপঞ্জাল পর্বতের বিস্তীর্ণ অংশেও ভারী তুষারপাত দেখা গেছে। তার জেরে বন্ধ করে দেওয়া হয়েছে জম্মুর মুঘল রোড। সাদা চাদরে ঢেকে থাকা উঁচু উঁচু পাহাড়গুলো আগামী কয়েক মাস আনন্দ উপভোগের কেন্দ্র হয়ে থাকবে।

Tags:

আপনার মতামত জানানঃ