ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ঈদে প্রস্তুত থাকবে অতিরিক্ত ৮০ গাড়ি

ঈদে প্রস্তুত থাকবে অতিরিক্ত ৮০ গাড়ি

August 31, 2016 - 1:03 PM

সচিবালয় প্রতিবেদক : ঈদে যাত্রীদের সঠিক সময়ে বাড়ি পৌঁছানো ও যানজট এড়ানোসহ বিশেষ সুবিধা দিতে অতিরিক্ত ৮০টি গাড়ি প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর মধ্যে যাত্রী চলাচলের সুবিধার্থে ঈদের আগের দিন সায়েদাবাদ, মহাখালী ও গাবতলী ডিপোতে ৫০টি এবং চন্দ্রা, নবীনগর, সাভার ও ইপিজেডে যাত্রী পরিবহনের জন্য ৩০টি বিআরটিসির বাস অপেক্ষমাণ থাকবে।

বুধবার সচিবালয়ে ঢাকার যানজট নিরসন ও পরিবহন ব্যবস্থাপনায় গৃহীত ২০ বছর মেয়াদি সংশোধিত কৌশলগত পরিবহন পরিকল্পনার (আরএসটিপি) ওপর অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি জানান, ঈদের সময় ঢাকায় যানজট থাকতে পারে। গাবতলী, মহাখালীসহ বিভিন্ন কাউন্টারে গাড়ি পৌঁছাতে অনেক সময় লাগতে পারে। তাই এসব গাড়ি আগে থেকেই রাজধানীর আশপাশের পাঁচটি কাউন্টারে রাখা হবে। যাতে যাত্রীরা সঠিক সময়ে বাড়ি যেতে পারেন।

মন্ত্রী বলেন, কোরবানির ঈদ উপলক্ষে বাস টিকিট আগামী ১ সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু করবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। ঢাকা মহানগরীর মতিঝিল, জোয়ার সাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, গাজীপুর, নারায়ণগঞ্জ, ফুলবাড়িয়ার সিবিএস-২ এবং মিরপুর দ্বিতল বাস ডিপো থেকে বিভিন্ন রুটের অগ্রিম টিকিট সংগ্রহ করা যাবে।

তিনি জানান, এবারের ঈদযাত্রায় ঢাকা থেকে বিভিন্ন জেলায় চলাচলের জন্য বিআরটিসির স্পেশাল সার্ভিসে থাকছে ৪৫০টি বাস। এ ছাড়া ঢাকার বাইরের জেলাগুলো থেকে বিভিন্ন গন্তব্যে বিআরটিসির ৫০০ বাস আগামী ৮ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ঈদ স্পেশাল সার্ভিস হিসেবে চলাচল করবে।

আপনার মতামত জানানঃ