ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ‘ঈদুল আজহায় পশুরহাট, শপিংমল, ঈদ জামাতসহ দেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে

‘ঈদুল আজহায় পশুরহাট, শপিংমল, ঈদ জামাতসহ দেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে

September 1, 2016 - 3:28 PM

সচিবালয় প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘ঈদুল আজহায় পশুরহাট, শপিংমল, ঈদ জামাতসহ দেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে।’

বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে ঈদুল আজহায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘নিরাপত্তা হুমকি থাকুক না থাকুক ঈদগাহ, শপিংমলসহ সর্বত্র জনগণের নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ থাকবে।

তিনি বলেন, যানজট কোথায় আছে দেখার জন্য হাইওয়েতে ১৫টি ওয়াচ টাওয়ার থাকবে। পশুবাহী ট্রাকে যেন চাঁদাবাজি না হয় সেদিকে বিশেষ নজর রাখা হবে। ফেরিঘাট ও হাইওয়েতে ২৮৬টি টিম থাকবে। সঙ্গে থাকছে ফায়ার সার্ভিস ও ডুবুরি দল।

কোরবানিতে রাজধানীতে ২৩টি পশুরহাট বসবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘এই হাটগুলোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। ব্যবসায়ীদের টাকা পৌঁছে দেওয়ার ক্ষেত্রে তারা চাইলে পুলিশের সহযোগিতা দেওয়া হবে।

‘জাল টাকার নোট যাতে কেউ ছড়াতে না পারে সেজন্য ২৪ ঘণ্টা কাজ করবে গোয়েন্দা সংস্থা। নকল টাকা প্রতিরোধে ব্যবস্থা থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

যানজট এড়াতে শ্রমিকদের দুই ধাপে ছুটি দেওয়ার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজিএমইএ ও বিকেএমইএকে এ মাসের ১০ তারিখের মধ্যে শ্রমিকদের বেতন দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছ। যানজট এড়াতে শ্রমিকদের দুই ধাপে ছুটি দেওয়ার কথা বলেছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদুল আজহায় যাতে কোনো অঘটন না ঘটে সেজন্য তৎপর থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই কাজ করবো। শোলাকিয়ার ঘটনায় আমাদের গোয়েন্দা তথ্য ছিল বলেই বড় ধরনের ঘটনা ঘটেনি। আগেই আমরা প্রতিরোধ করেছি। কাজেই আমাদের গোয়েন্দারা মাঠে থাকবে। তাদের তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নেব।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, বিজিবির ডিজি মেজর জেনারেল আজিজ আহমেদ, ডিএমপি কমিশনার আসছাদুজ্জামান মিয়া, বিজিএমইএ ও বিকেএমইএর প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ