ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ঈদযাত্রার প্রথম দিনে যাত্রীর চাপ কম

ঈদযাত্রার প্রথম দিনে যাত্রীর চাপ কম

September 7, 2016 - 5:44 AM

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহায় রেলপথে ঘরমুখো মানুষের যাত্রা আজ বুধবার থেকে শুরু হয়েছে। তবে প্রথম দিনে যাত্রীদের তেমন চাপ নেই। অন্যান্য সময়ের মতোই বুধবার সকালে ফাঁকা ছিল কমলাপুর রেলস্টেশন।

বাংলাদেশ রেলওয়ের পরিচালক (জনসংযোগ) সৈয়দ জহুরুল ইসলাম বলেন, আজ ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে ১১টি ট্রেন ছেড়ে গেছে। তবে যাত্রী সংখ্যা ছিল কম।

তিনি জানান, ভোর ৫টায় ঢাকা থেকে জয়দেবপুরের উদ্দেশে তুরাগ, সাড়ে ৫টায় দেওয়ানগঞ্জের উদ্দেশে কমিউটার, ৬টা ২৫ মিনিটে রাজশাহীর উদ্দেশে ধূমকেতু, ৬টা ৪০ মিনিটে সিলেটের উদ্দেশে পারাবত, ৭টায় নোয়াখালীর উদ্দেশে উপকূল, ৭টা ২০ মিনিটে দেওয়ানগঞ্জ বাজারের উদ্দেশে তিস্তা, ৭টা ৫৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে মহানগর প্রভাতী, ৮টা ১০ মিনিটে কিশোরগঞ্জের উদ্দেশে এগারসিন্দুর এক্সপ্রেস ছেড়ে গেছে। এ ছাড়া কমলাপুর থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে ৩টি লোকাল ট্রেন। এসব ট্রেনে ঈদে ঘরমুখো মানুষের চাপ তেমন নেই।

আগামীকাল বৃহস্পতিবার বিকেল থেকে ঘরমুখো মানুষের যাত্রার চাপ বেশি হবে। তখন থেকে রেল কিংবা বাস সব স্থানেই চাপ বাড়তে পারে বলে তিনি জানান।

রেলপথে ঈদে ঘরমুখো মানুষের যাত্রা অব্যাহত থাকবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। ঈদুল আজহা উপলক্ষে ২৯ আগস্ট থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। কমলাপুর রেলওয়ে স্টেশনে প্রতিদিন আন্তনগর ট্রেনের ২২ হাজার ২৭৬টি টিকিট বিক্রি হয়েছে।

এদিকে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় এখন ঈদে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি হচ্ছে। ৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে এই কার্যক্রম।

আজ ৭ সেপ্টেম্বর বিক্রি হচ্ছে ১৬ সেপ্টেম্বরের টিকিট। এ ছাড়া ৮ সেপ্টেম্বর ১৭ সেপ্টেম্বরের, ৯ সেপ্টেম্বর ১৮ সেপ্টেম্বরের টিকিট এবং ১০ সেপ্টেম্বর ১৯ সেপ্টেম্বরের টিকিট বিক্রি হবে।

আপনার মতামত জানানঃ