ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   ইসরাইলের ঘাঁটি থেকে অস্ত্র ও গোলাবারুদ চুরি

ইসরাইলের ঘাঁটি থেকে অস্ত্র ও গোলাবারুদ চুরি

জানুয়ারি ৫, ২০২১ - ১২:৩৮ অপরাহ্ণ
ইসরাইলের ঘাঁটি থেকে অস্ত্র ও গোলাবারুদ চুরি

ইসরাইলের সামরিক ঘাঁটি থেকে বিপুল পরিমাণ অস্ত্র এবং গোলাবারুদ চুরি হয়েছে।

ইসরাইলি সংবাদ মাধ্যম দৈনিক ইয়েদিয়ত আহারোনতের এক প্রতিবেদনের বরাতে এমন তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্য ভিত্তিক গণমাধ্যম মিডল ইস্ট মনিটর।

ইয়েদিয়ত আহারোনতের জানায়, ইসরাইলের ‘আন নাকাব’ এলাকায় প্রশিক্ষণের কাজের জন্য একটি গুরুত্বপূর্ণ সামরিক ঘাঁটি রয়েছে। আর সেখানকার অস্ত্র ভাণ্ডার থেকেই চুরি হয়েছে অস্ত্র ও গোলাবারুদ। অজ্ঞাত ব্যক্তিরা এর সঙ্গে জড়িত। তবে তাদেরকে এখনও পর্যন্ত চিহ্নিত করা সম্ভব হয়নি। তারা বিভিন্ন সূত্র থেকে জানতে পেরেছে ৫ দশমিক ৫৬ মিলিমিটার ব্যাসার্ধের ৯৩ হাজারের বেশি গুলি চুরি হয়েছে। এই চুরির ঘটনাকে বড় ধরনের দুর্ঘটনা হিসেবে বর্ণনা করা হয়েছে।

এর পাশাপাশি ইসরাইলি সেনাবাহিনীর একটি সূত্র জানিয়েছে, দক্ষিণাঞ্চলের একটি সামরিক ঘাঁটির গোলাবারুদের গুদাম থেকেও ব্যাপক পরিমাণ বিস্ফোরক চুরি হয়েছে।

এর আগে ইসরাইলে গত কয়েক বছরে অস্ত্র ও গোলাবারুদ চুরি যাওয়ার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। গত বছর আল-জালিল সামরিক ঘাঁটি থেকে এম-সিক্সটিন মডেলের ৪৬টি রাইফেল চুরি হয়েছিল। ছাড়া কারমিয়িল ঘাঁটি থেকে ১৫ ধরনের বিভিন্ন অস্ত্র খোয়া যায়। প্রতি বছরই ইসরাইলের সামরিক ঘাঁটিগুলি থেকে অস্ত্র চুরি যাওয়ার একাধিক ঘটনা ঘটে থাকে।

Tags:

আপনার মতামত জানানঃ