ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ইউরোপা লিগঃ শিরোপা জিতলো সেভিয়া

ইউরোপা লিগঃ শিরোপা জিতলো সেভিয়া

আগস্ট ২৩, ২০২০ - ১১:১৮ পূর্বাহ্ণ
ইউরোপা লিগঃ শিরোপা জিতলো সেভিয়া

ইন্টার মিলানকে হারিয়ে ইউরোপা লিগের শিরোপা জিতলো সেভিয়া । ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নেরাজ্জুরিদের ৩-২ গোলে হারিয়েছে লোপেতেগুই শিষ্যরা। শুরুতে পিছিয়ে পড়লেও লুক ডি ইয়ংয়ের জোড়া গোলে ষষ্ঠবারের মতো ইউরোপার শিরোপা শোকেজে তুললো স্প্যানিশ ক্লাবটি।

অসাধারণ, অনবদ্য, সাহসী; সব বিশেষণই জুড়ে দেয়া যায় এমন একটা দলের সঙ্গে। পিছিয়ে পড়েও শিরোপাটা নিজ গুনেই আদায় করেছে সেভিয়া । তাইতো উদযাপনে কমতি রাখার কোনো অবকাশ নেই। ইন্টারমিলানের বুক ভেঙ্গে ট্রফিটা উঠলো স্পেনের ফ্লাইটে।

অবশ্য ম্যাচের শুরুটা ছিলো একেবারেই ভিন্ন। চতুর্থ মিনিটেই কাউন্টার অ্যাটাকে তীর বেগে সেভিয়ার ডি-বক্সে রোমেলু লুকাকু। এই বেলজিয়ানকে ঠেকাতে গিয়ে ফাউল করে বসেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার কার্লোস। পেনাল্টি থেকে গোল আদায় করে দলকে লিড এনে দেন লুকাকু। এরপরেই যেনো খোলস ছেড়ে বের হলো সেভিয়া। ১২ মিনিটেই দলকে সমতায় ফেরান লুক ডি ইয়ং। ডান প্রান্ত থেকে নাভাসের ক্রসে মাথা ঠেকিয়ে জালের ঠিকানা খুঁজে নেন এই ডাচ ম্যান।

৩৩ মিনিটে আবার ডি ইয়ং ম্যাজিক। জোড়া পূরণ করে এবার চালকের আসনে বসায় দলকে। অ্যাসিস্টে গোটা ম্যাচে আলো ছড়ানো এভার বেনেগা।

তবে লিডটা ধরে রাখা হয়নি। ২ মিনিট পরই সমতায় ফেরে মিলান জায়ান্টরা। ব্রোজোভিচের কারিগরিতে স্কোরশিটে নাম তোলেন গডিন। ২-২ গোলের সমতায় বিরতিতে যায় দু’দল।

ফিরে এসে বলদখলের লড়াই চললেও গোলের দেখা পাচ্ছিলোনা কেউ। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও ফুটবলারদের শক্তির প্রদর্শনী ছিলো চোখে পড়ার মতো। যার প্রমাণ ম্যাচ জুড়ে ৬ বার হলুদ কার্ড বেরিয়ে এসেছে রেফারির পকেট থেকে। ফাউলের বাঁশি বেজেছে ৩৫বার।

অবশেষে ৭৪ মিনিটে নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। দিয়েগো কার্লোসের বাইসাইকেল কিক লক্ষ্যভ্রষ্ট হলেও, তাতে পা ঠেকিয়ে প্রতিপক্ষ সেভিয়াকে এগিয়ে দেন লুকাকু।

খেদটা নিশ্চয় দীর্ঘদিন পোড়াবে এই ফরোয়ার্ডকে। কেননা শেষ পর্যন্ত ঐ গোলটাই হয়েছে কন্তে শিষ্যদের হারের কারণ। ৩-২ ব্যবধানের জয় পায় সেভিয়া। সঙ্গে আসরে ষষ্ঠ শিরোপা উদযাপন করে লাস পালাঙ্গানাস’রা।

আপনার মতামত জানানঃ