ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   ইউপি চেয়ারম্যানসহ ৪ আসামি গ্রেপ্তার

ইউপি চেয়ারম্যানসহ ৪ আসামি গ্রেপ্তার

August 31, 2016 - 1:53 PM

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির দুই মামলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ চার আসামিকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার রাজধানীর সেগুন বাগিচা ও কিশোরগঞ্জ জেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা আসামিরা হলেন- ঢাকার কেরাণীগঞ্জের বাসিন্দা মো. আরিফুর রহমান, মো. সেলিম, মো. মমিন ও কিশোরগঞ্জের বাদলা ইউনিয়নের চেয়ারম্যান মামুন চৌধুরী।

অভিযোগের বিষয়ে মামলার এজাহার সূত্রে জানা যায়, ঢাকা কেরাণীগঞ্জের বাসিন্দাদের বিরুদ্ধে অভিযোগ- তারা পরস্পর যোগসাজশে অপর দুই আসামি কেরাণীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) অফিসের উপসহকারী কর্মকর্তা মো. আব্দুল মালেক হাওলাদার ও কানুনগো মো. জমশেদ আলীর সহায়তায় ১ দশমিক ২৩ একর সম্পত্তি আত্মসাতের চেষ্টা করেন। দুদকের উপ-সহকারী পরিচালক মো. নাজিম উদ্দিন আসামিদের গ্রেপ্তার করেন। এই অভিযোগে চলতি বছরের ২৯ মার্চ কেরাণীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়।

কিশোরগঞ্জের বাদলা ইউনিয়নের চেয়ারম্যান মামুন চৌধুরীর বিরুদ্ধে বিভিন্ন লোকের বাড়িতে চারটি নলকূপ স্থাপন না করে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে প্রকল্পের ১ লাখ টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ ওঠে। দুদকের ময়মনসিংহের উপপরিচালক জাহাঙ্গীর আলম ওই আসামিকে গ্রেপ্তার করেন। এই অভিযোগে কিশোরগঞ্জের ইটনা থানায় ২০১৫ সালের ১৯ এপ্রিল মামলা দায়ের করা হয়।

আপনার মতামত জানানঃ