ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ইংল্যান্ডের সর্বনিম্ন, মিরাজের ৬ উইকেট

ইংল্যান্ডের সর্বনিম্ন, মিরাজের ৬ উইকেট

October 21, 2016 - 5:17 AM

ক্রীড়া প্রতিবেদক : অভিষিক্ত মেহেদী হাসান মিরাজের দারুণ বোলিংয়ে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ২৯৩ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে টেস্টে এটাই ইংল্যান্ডের সর্বনিম্ন স্কোর। এর আগে ২০০৩ সালে মিরপুরে ইংল্যান্ড অলআউট হয়েছিল ২৯৫ রানে।

ইংল্যান্ডের ১০ উইকেটই নিয়েছেন বাংলাদেশের স্পিনাররা। অভিষেক টেস্ট ইনিংসে ৮০ রানে ৬ উইকেট নিয়েছেন মিরাজ। ৪৬ রানে ২ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। তাইজুল ইসলামও ২ উইকেট নিয়েছেন ৪৭ রানে।

প্রথম দিনে অভিষিক্ত মেহেদী হাসান মিরাজের দারুণ বোলিংয়ে ২৫৮ রান তুলতেই ৭ উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামেন ক্রিস ওকস ও আদিল রশিদ।

দ্বিতীয় দিনের প্রথম বলেই ইংলিশ শিবিরে আঘাত হানেন স্পিনার তাইজুল ইসলাম। এগিয়ে এসে খেলতে চেয়েছিলেন ওকস। বল তার ব্যাটের কানা ছুঁয়ে যায় চলে শর্ট লেগে দাঁড়ানো মুমিনুল হকের হাতে। ওকসের ব্যাট থেকে আসে ৩৬ রান।

পরের ওভারের দ্বিতীয় বলে উইকেট পেতে পারতেন মিরাজও। তার বলে রশিদকে এলবিডব্লিউ দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান রশিদ। ‘হক আই’তে দেখা যায়, বল স্টাম্প মিস করেছিল।

অবশ্য খানিক বাদেই তাইজুলের বলে সাব্বির রহমানের দুর্দান্ত এক ক্যাচে বিদায় নেন রশিদ। মিড উইকেটে বাঁদিকে ঝাপিয়ে পড়ে দারুণ ক্যাচ নেন সাব্বির। রশিদ করেন ২৬ রান।

এরপর স্টুয়ার্ট ব্রডকে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করে তিন শ’ রানের আগেই ইংল্যান্ডকে গুটিয়ে দেন মিরাজ। বল ব্রডের ব্যাট ছুঁয়ে জমা হয় মুশফিকের গ্লাভসে। বাংলাদেশের আবেদনে আম্পায়ার আউট না দিলে সঙ্গে সঙ্গেই রিভিউ নেন মুশফিক। তাতে সিদ্ধান্ত পাল্টান আম্পায়ার।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড প্রথম ইনিংস: ১০৫.৫ ওভারে ২৯৩ (মঈন ৬৮, বেয়ারস্টো ৫২, রুট ৪০, ওকস ৩৬; মিরাজ ৬/৮০, সাকিব ২/৪৬, তাইজুল ২/৪৭)।

আপনার মতামত জানানঃ