ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান জয়

ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তান জয়

September 8, 2016 - 4:37 AM

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৪-১ ব্যবধানে হেরে বড় লজ্জাকে সঙ্গী করলেও টি-টোয়েন্টিতে দাপুটে জয় নিয়েই বাড়ি ফিরছে পাকিস্তান। ওল্ড ট্রাফোর্ডে একমাত্র টি-টোয়েন্টিতে ৯ উইকেটে জিতে শেষটা রাঙিয়েছে সফরকারী পাকিস্তান।

গতকাল রাতে টস জিতে ঘরের মাঠে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক উইয়ন মরগান। কিন্তু আগে নেমে দুই পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুটা টি-টোয়েন্টি মেজাজে করতে পারেননি স্বাগতিকরা। ফলে নির্ধারিত ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৩৫।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন ওপেনার অ্যালেক্স হেলস। এ ছাড়া জেসন রয় ২১, জো রুট ৬, জস বাটলার ১৬, উইয়ন মরগান ১৪, ডেভিড উইলি ১৩ রান করেন। মঈন আলী ১৩ রানে অপরাজিত ছিলেন।
বল হাতে পাকিস্তানের হয়ে ওয়াহাব রিয়াজ সর্বোচ্চ তিনটি উইকেট নেন। এ ছাড়া দুটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম ও হাসান আলী।

জয়ের জন্য ১৩৬ রানের টার্গেটে খেলতে নেমে ৩১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। সফরকারীদের হয়ে খালিদ লতিফ ৪২ বলে অপরাজিত থেকে ৫৯ রান করেন। এ ছাড়া আদিল রশিদের বলে আউট হওয়ার আগে শারজিল খান ৩৬ বলে ৫৯ রানের আরো একটি চমৎকার ইনিংস খেলেন। আর ১৫ রানে অপরাজিত থাকেন বাবর আজম।

এ হারের ফলে বাংলাদেশ সফরের আগে একটি ধাক্কাই খেল ইংল্যান্ড। তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ইংলিশদের।

আপনার মতামত জানানঃ