ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   আশুলিয়ায় প্রতারক চক্রের ১১ সদস্য গ্রেফতার

আশুলিয়ায় প্রতারক চক্রের ১১ সদস্য গ্রেফতার

January 18, 2021 - 11:35 AM

রাজধানীর আশুলিয়ার গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’-এর অফিসে অভিযান চালিয়ে ১১ প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব। রোববার (১৭ জানুয়ারি) তাদের গ্রেফতার করা হয়। অভিযানে চাকরিপ্রার্থী ২০ জনকে উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- জামালপুরের মো. ফাহিম রহমান (২২), বরিশালের মো. রবিউল (২০), বগুড়ার মো. সাব্বির হোসেন (২২), বি-বাড়িয়ার মো. সবুজ মিয়া (১৮), লালমনিরহাটের মো. সাব্বির (১৮), জামালপুরের মো. হারুন মিয়া (১৯), কিশোরগঞ্জের মো. হিমেল মিয়া (১৮) বগুড়ার সোনিয়া আক্তার (২১), ফরিদপুরে মৌসুমী (২৪), পিরোজপুরের ফারজানা আক্তার (১৮) ও ফরিদপুরে রোকেয়া আক্তার (১৮)।

এদিকে গ্রেফতারের সময় প্রতারকদের কাছে পাঁচটি আইডি কার্ড, ২০টি অঙ্গীকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, চারটি অব্যাহতি ফরম, ২১টি আবেদন ফরম, ২২টি ট্রেনিংয়ের জন্য আবেদন ফরম, ২৫টি জীবনবৃত্তান্ত এবং ১৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

সোমবার (১৮ জানুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিরা নিজেদের কৃতকর্মের বিষয় স্বীকার করেছেন। তারা জানান, রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে-বেনামে প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান থেকে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অসচ্ছল তরুণ-তরুণীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারকচক্রটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল।

গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। ভবিষ্যতেও এ অসাধু নব্যপ্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪-এর জোরালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত জানানঃ