ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   আ’লীগের পকেট কমিটি বাতিলের দাবিতে উত্তাল টঙ্গী, মহাসড়ক অবরোধ

আ’লীগের পকেট কমিটি বাতিলের দাবিতে উত্তাল টঙ্গী, মহাসড়ক অবরোধ

সেপ্টেম্বর ২৩, ২০২০ - ১২:৩৫ পূর্বাহ্ণ

অমল ঘোষ, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুর মহানগরে ঘোষিত ওয়ার্ড আওয়ামীলীগের আহবায়ক কমিটি নিয়ে ইতিমধ্যে বিতর্কের সৃষ্টি হয়েছে। এতে দীর্ঘ দিনের পরিক্ষীত ও ত্যাগী নেতারা উপেক্ষিত হওয়ায় টানা দু’দিন যাবৎ পদবি ত নেতাকর্মীদের প্রতিবাদ, বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করা এক কথায় বর্তমান সময়ে উত্তাল টঙ্গীর রাজপথ। মঙ্গলবার বিকেলে ৫৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ ও অংগসংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে ঘোষিত পকেট কমিটি বাতিলের দাবী জানিয়েছে বিক্ষোভকারীরা। এ নিয়ে দলের অভ্যন্তরে চরম ক্ষোভ বিরাজ করছে।

বিকেল সাড়ে ৪টা থেকেই টঙ্গীর বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড বিক্ষোভ মিছিল চেরাগআলী মার্কেট এলাকায় এসে জড়ো হয়। ৫ টার দিকে নেতাকর্মীরা ঢাকা-ময়মনসিংহ মহাÑসড়ক চেরাগআলী মার্কেটস্থ বাসস্ট্যান্ড এলাকার মহাসড়কে অবস্থান নেয়। তারা ৪৫ মিনিট ব্যাপী মহাসড়ক অবরোধের কারনে সড়কের উভয় পাশে দীর্ঘ যানজট লেগে যায়। এতে দুর্ভোগে পড়েন পথচারি ও পরিবহণ যাত্রীরা। পরে স্থানীয় প্রশাসন ও দলের স্থানীয় শীর্ষ নেতাদের অনুরোধে অবরোধ প্রত্যাহার করেন পদ বি ত বিক্ষুব্ধ নেতাকর্মী ও তাদের সমর্থকরা।

আন্দোলনরত নেতাকর্মীরা জানান, গত রোববার গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আজমত উল্লা খান ও সাধারণ সম্পাদক গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম ৩৮টি (১৯-৫৭) ওয়ার্ডে একযোগে আহŸায়ক কমিটি ঘোষণা করেন। তারা দাবি করেন ঘোষিত ওয়ার্ড আওয়ামীলীগের আহŸায়ক কমিটিতে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি’র অনুসারী, ত্যাগী, পরিশ্রমী, প্রকৃত আওয়ামী যোদ্ধাদের না রেখে একতরফা, মনগড়া ও ব্যক্তিগত পকেট কমিটি করা হয়েছে। আওয়ামীলীগের একতরফা এ পকেট কমিটি ঘোষণার জেরেই আমাদের এ কর্মসূচী, এ কমিটি বাতিলের আগ পর্যন্ত আন্দোলন চলবে।

মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি জানান, সভাপতি, সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক ছাড়া এসব কমিটির ব্যাপারে কেউ অবগত ছিলেন না। কমিটি গঠনের আগে কারোর মতামত বা পরামর্শ নেয়া হয়নি। এক তরফা কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে সিটি মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, যাচাই বাছাই করে আহবায়ক কমিটি করা হয়েছে, কোন ত্রæটি থাকলে দলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ রয়েছেন ওনারা বিষয়টি দেখবেন।

এ ব্যাপারে মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক টঙ্গী পৌর মেয়র অ্যাডভোকেট মো. আজমত উল­াহ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কারোর মতামত বা পরামর্শ ছাড়া কমিটি ঘোষণা দেওয়া হয়েছে এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আন্দোলনের ব্যাপারে তিনি বলেন, যারা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন তারা দু’একজন ছাড়া বাকিরা আওয়ামীরীগের কেউ নন। কেউ অবমূল্যায়ন বা পদ বি ত হয়ে থাকলে আওয়ামীলীগের সংশ্লিষ্ট নেতাকর্মীরাই আন্দোলন করার কথা। কিন্তু অল্প বয়সী এরা কারা? এদেরকে কারা, কী উদ্দেশ্যে মাঠে নামিয়েছেন তা বুঝার ব্যাপার।

আপনার মতামত জানানঃ