ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   আবারো বাংলাদেশের কোচ হতে চান হাথুরুসিংহে

আবারো বাংলাদেশের কোচ হতে চান হাথুরুসিংহে

সেপ্টেম্বর ৩, ২০২০ - ৭:০৭ অপরাহ্ণ

নিজ দেশ শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দলের হাল ধরতে টাইগারদের ত্যাগ করেছিলেন চান্ডিকা হাথুরুসিংহে। তবে সুযোগ পেলে আবারো বাংলাদেশে ফিরতে চান তিনি।

প্রত্যাশার পারদ চড়িয়ে শ্রীলঙ্কা দরের দায়িত্ব নিয়েছিলেন চান্ডিকা। কিন্তু সেখানে তার কপালে সুখ মেলেনি। অনেকটা অপমান করেই বিদায় করা হয়েছে। বর্তমানে তিনি অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

সম্প্রতি সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে হাথুরু জানান, সুযোগ পেলে আবারো টাইগারদের কোচ হতে চান তিনি। বাংলাদেশ দলের জন্য তার মনে বিশেষ জায়গা আছে।

তিনি বলেন, শেষ বলে কিছু নেই। বাংলাদেশের মানুষ ও বাংলাদেশের ক্রিকেট দলের জন্য আমাদের হৃদয়ে বিশেষ জায়গা বরাদ্দ। কাজেই বিশ্ব পর্যায়ে বাংলাদেশের অগ্রগতির দিকে নিবিড় নজর থাকবে আমার।

হাথুরুসিংহে বলেন, জেনে খুশি হলাম যে তারা আগ্রাসী ধারার ক্রিকেট খেলছে। এই মানসিকতাই আমি পুঁতে দিয়ে এসেছিলাম। আমি ছেড়ে আসার পরও যখন তারা আমার দর্শন অনুসরণ করছে সেটা তো আমাকে পুলকিত করবেই।

এর আগে ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ হিসেবে কাজ করেন চন্ডিকা। সেখান থেকে এসেই যোগ দেন বাংলাদেশ দলের সঙ্গে। বাংলাদেশের ইতিহাসে অন্যতম সফল কোচ তিনি। তবে স্বেচ্ছাচারী আচরণের কারণে একইসাথে সমালোচিতও ছিলেন।

২০১৭ সালে অনেকটা হুট করেই বাংলাদেশ দলের দায়িত্ব থেকে ইস্তফা দেন। এর পরপরই নিজ দেশ শ্রীলঙ্কার জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নেন।

আপনার মতামত জানানঃ