ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   আবারো বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল

আবারো বন্ধ শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল

অক্টোবর ১, ২০২০ - ৩:৩৬ অপরাহ্ণ

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) বেলা পৌনে ১১টার দিকে নাব্য সঙ্কটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এতে দক্ষিণাঞ্চলে ২১ জেলার মানুষ পড়েছে চরম দুর্ভোগে। দুই পাড়ে আটকা পড়েছে ট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপসহ নানা রকমের পণ্যবাহী যান। জীবনের ঝুঁকি নিয়ে অনেকে গাড়ি রেখেই লঞ্চ ও স্পিডবোটে পদ্মা পার হচ্ছে।

মোটরসাইকেল আরোহীরা বেশী বিপাকে। ৭০ টাকার স্থলে ঝুঁকি নিয়ে ট্রলারে করে ৫শ’ টাকা খরচায় নদী পার হচ্ছেন তারা। আবার অনেকে ফিরে যাচ্ছেন।

বিআইডব্লিউটিসির এজিএম মো. সফিকুল ইসলাম জানান, ‘ফেরি কুমিল্লা’ কাঁঠালবাড়ি ঘাট থকে বৃহস্পতিবার সকাল পৌনে ৭টায় ছেড়ে আসে। নাব্য সঙ্কটের কারণ এই ফেরি শিমুলিয়া ঘাটে পৌঁছায় সাড়ে ১০টায়। পরবর্তীতে চ্যানেলে পানি কম থাকায় পৌনে ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

বিআইডব্লিউটিএর অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমান জানান, নাব্য ফেরাতে ড্রেজিং চলছে শিগগিরই পদ্মা সেতু চ্যানেলটি ফেরি চলাচল উপযোগী করা সম্ভব হবে। নাব্য সঙ্কটে গত ২৮ দিনে এ নিয়ে ৫ দফায় ফেরি বন্ধ থাকলো ১৬ দিন। আর রাতে ফেরি বন্ধ টানা ৩৪ দিন ধরে। যে কদিন দিনের বেলায় ফেরি চলাচল করেছে তাও রো রো বা ডাম্প ফেরি চলতে পারেনি। শুধু ছোট আকারের ফেরি চলেছে। এখন তাও বন্ধ হয়ে গেলো।

ঘাটে এসে বিড়ম্বনায় পড়াতে বিআইডব্লিউটিএ কে দায়ী করছেন ভুক্তভোগীরা।

আপনার মতামত জানানঃ