ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   আবারও হারের লজ্জায় য়্যুভেন্তাস

আবারও হারের লজ্জায় য়্যুভেন্তাস

জুলাই ৩০, ২০২০ - ১১:৩৮ পূর্বাহ্ণ

লিগ শিরোপা নিশ্চিত হওয়ার পরের ম্যাচেই আবারো পথ হারাল য়্যুভেন্তাস । এবার হারল ক্যালিয়ারির বিপক্ষে। ফরোয়ার্ডদের চরম ব্যর্থতার দিনে তুরিনের বুড়িদের পরাজয় ২-০ গোলে।

লকডাউনের পর থেকেই কক্ষপথে নেই ইতালিয়ান জায়ান্টরা। মরিসিও সারির কৌশল, না কি রোনালদো-জিয়ানিকদের বুট, ঠিক কোনটায় যে মরিচা ধরেছে বোঝা যাচ্ছে না জুভদের খেলা দেখেও। এ নিয়ে শেষ সাত রাউন্ডে ৩ বার হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হলো তুরিনের বুড়িদের। যদিও ম্যাচের শুরুর দিকে খুব একটা মন্দ ছিল না হিগুয়েনদের পারফরমেন্স। আগের ম্যাচে সাম্পদোরিয়াকে হারিয়ে নবম শিরোপা ঘরে তোলার আনন্দ তখনও ছিলো চোখে-মুখে। হয়তো, সেটাই কাল হয়েছে তাদের জন্য।

সারদেনা অ্যারেনায় প্রথম থেকেই গোছালো ক্যালিয়ারি। একের পর এক আক্রমণে তারা তটস্থ করে রাখে বুফনকে। পালটা আক্রমণ হয়েছে অন্য প্রান্তেও। কিন্তু রোনালদো ছিলেন নিজের ছায়া হয়ে। জায়ান্টদের নিষ্প্রভতার সুযোগ ভালোভাবেই কাজে লাগায় স্বাগতিকরা। ৮ মিনিটেই এগিয়ে যায় তারা। ভুলতা অবশ্য জুভ ডিফেন্সেরই। বল ক্লিয়ার করতে ব্যর্থ হওয়ায়, কিছুই করার ছিল গোলরক্ষকের। স্কোরার গ্যালিয়ানো। গোল খেয়ে আরও ঝিমিয়ে যায় য়্যুভেন্তাস। মাঝ মাঠের দখল হারায় স্বাগতিকদের কাছে। ফলাফল প্রথমার্ধ্বেই আরও একবার পিছিয়ে যায় জুভরা। জিওভান্নি সিমিওনের শট আটকাতে ব্যর্থ হন জিয়ান লুইজি বুফন। ২-০ এর লিডে ক্যালিয়ারি।

বিরতির পর ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালায় সারি বাহিনী। ৫৪ মিনিটে সুযোগও পেয়েছিল। কিন্তু ক্যালিয়ারি গোলরক্ষককে বোকা বানাতে পারেননি অ্যালেক্স সান্দ্রো। এতে অবশ্য খুব একটা দমেনি সফরকারীরা। আক্রমণের পশরা সাজায় ক্যালিয়ারির অর্ধ্বে। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতা চরমভাবে হতাশ করে জুভ সমর্থকদের। মৌসুমের ৩৭ রাউন্ড শেষে ষষ্ঠ পরাজয় নিয়ে মাঠ ছাড়ে মরিসিও সারি শিষ্যরা।

আপনার মতামত জানানঃ