ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   আবারও ব্যাট-প্যাড পায়ে মাঠে নামতে যাচ্ছেন সাঙ্গাকারা

আবারও ব্যাট-প্যাড পায়ে মাঠে নামতে যাচ্ছেন সাঙ্গাকারা

ফেব্রুয়ারি ১২, ২০২০ - ২:৪১ অপরাহ্ণ
স্পোর্টস ডেস্কঃ অবসরের পর প্রথম কোনো নন-ব্রিটিশ হিসেবে দ্য মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন কুমার সাঙ্গাকারা। সেই দায়িত্ব পালনের পাশাপাশি আবারও ব্যাট-প্যাড পায়ে মাঠে নামতে যাচ্ছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটসম্যান। আসন্ন পাকিস্তান সফরে এমসিসির হয়ে প্রদর্শনীমূলক একটি ৫০ ওভারের ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন সাঙ্গাকারা। প্রেসিডেন্টের মতো দলেরও অধিনায়ক থাকবেন তিনি। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সফরের ম্যাচের ভেন্যু ও সময়সূচি প্রকাশ করেছে এমসিসি।
১৪ ফেব্রুয়ারি পাকিস্তান সুপার লিগের ক্লাব (পিএসএল) লাহোর কালান্দারসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে এই সিরিজ। এই লাহোরেই ১১ বছর পর মাঠে নামবেন সাঙ্গাকারা। ২০০৯ সালে এক প্রকার মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছিলেন তিনি। লাহোরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলার সময় নিজেদের বাসে সন্ত্রাসী হামলার সম্মুখিন হয় শ্রীলঙ্কান ক্রিকেটাররা। সেই সময় অনেক লঙ্কান তারকা গুরুতর আহত হয়ে ভাগ্য গুণে বেঁচে যান। আহত হয়েছিলেন ৪২ বছর বয়সী সাঙ্গাও। এরপর এক যুগেরও বেশি সময় পাকিস্তান সফর করেননি তিনি।
এমসিসি স্কোয়াড: কুমার সাঙ্গাকারা (অধিনায়ক), রবি বোপারা, মাইকেল বার্গেস, অলিভার হ্যানন-ডালভি, ফ্রেড ক্লাসান, মাইকেল লিস্ক, অ্যারন লিলি, ইমরান কাইয়ুম, উইল রোডস, সাফায়ান শরীফ, রোলফ ফন ডার মারউই, রস হুইটলি।
পাকিস্তানে এমসিসির সফর সূচি
১৪ ফেব্রুয়ারি-এমসিসি বনাম লাহোর কালান্দারস-টি-টোয়েন্টি-গাদ্দাফি স্টেডিয়াম
১৬ ফেব্রুয়ারি-এমসিসি বনাম পাকিস্তান শাহিনস-ওয়ানডে- আইচিসন কলেজ
১৭ ফেব্রুয়ারি-এমসিসি বনাম নর্দার্ন-টি-টোয়েন্টি- আইচিসন কলেজ
১৯ ফেব্রুয়ারি-এমসিসি বনাম মুলতান সুলতানস-টি-টোয়েন্টি- আইচিসন কলেজ

আপনার মতামত জানানঃ