ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   আবদুস সবুর আনসার আল ইসলামের সামরিক প্রশিক্ষক

আবদুস সবুর আনসার আল ইসলামের সামরিক প্রশিক্ষক

September 4, 2016 - 8:34 AM

নিজস্ব প্রতিবেদক : জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যার সঙ্গে জড়িতদের অস্ত্র ও সামরিক প্রশিক্ষক ছিলেন আবদুস সবুর (২৩)।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের প্রধান মনিরুল ইসলাম রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

মনিরুল জানান, ঘটনাস্থল পরিদর্শন থেকে শুরু করে অপারেশনের পরিকল্পনা করাসহ ওই ঘটনার সব দায়িত্ব পালন করেছেন সবুর।

মনিরুল ইসলাম বলেন, আবদুস সবুর মোহাম্মদপুরে নবদা হাউজিংয়ে আনসার আল ইসলামের প্রশিক্ষণকেন্দ্রে বোমা তৈরির প্রশিক্ষণ নেন। পরে বাড্ডার সাতারকুলে সংগঠনের নতুন আস্তানার প্রশিক্ষক হিসেবে কাজ শুরু করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকাল সাড়ে ৯টায় টঙ্গী রেলস্টেশন থেকে সবুরকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ (দক্ষিণ)। তিনি বিভিন্ন জায়গায় আবদুস সামাদ, সুজন, রাজু ও সাদ নামে পরিচিত।

দীপন হত্যাকাণ্ডের আরো নতুন তথ্য বের করতে পুলিশ সবুরের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করবে বলে জানান তিনি।

২০১৫ সালের ৩১ অক্টোবর আজিজ সুপার মার্কেটে ও লালমাটিয়ায় যথাক্রমে জাগৃতি প্রকাশনীর মালিক প্রকাশক ফয়সাল আরেফিন দীপন ও শুদ্ধস্বর প্রকাশনীর মালিক প্রকাশক আহমেদ রশিদ টুটুলের ওপর নিষিদ্ধঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা হামলা চালায়। হামলায় দীপন নিহত হন। পরে লালমাটিয়ায় প্রকাশক টুটুলের শুদ্ধস্বর প্রকাশনা কার্যালয়ে হামলায় টুটুলসহ তিনজন মারাত্মক আহত হন।

ওই দুই ঘটনায় শাহবাগ ও মোহাম্মদপুর থানায় পৃথক দুটি মামলা করা হয়।

আপনার মতামত জানানঃ