ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   আনপ্রেডিক্টেবল পাকিস্তান

আনপ্রেডিক্টেবল পাকিস্তান

October 17, 2016 - 5:00 AM

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবারাত্রির প্রথম টেস্টে লড়ছে পাকিস্তান। আজহার আলীর অপরাজিত ৩০২ রানে ভর করে প্রথম ইনিংসে পাকিস্তান সংগ্রহ করে ৩ উইকেট হারিয়ে ৫৭৯ রান।

জবাবে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৫৭ রান সংগ্রহ করে। ২২২ রানে লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পাকিস্তান।

এবার ১২৩ রানেই গুটিয়ে যায় মিসবাহ বাহিনী। যে পাকিস্তান প্রথম ইনিংসে ৫৭৯ রান সংগ্রহ করেছে, প্রথম ইনিংসে যে দলের একজন ব্যাটসম্যানই করেছিলেন ৩০২* রান, তারাই কিনা দ্বিতীয় ইনিংসে সবাই মিলে করলেন ১২৩ রান! সত্যিই আনপ্রেডিক্টেবল পাকিস্তান।

পাকিস্তানকে অলআউট করতে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের করতে হয় মাত্র ৩১.৫ ওভার। দেবেন্দ্র বিশু একাই ধ্স নামান পাকিস্তানের ইনিংসে। তিনি ১৩.৫ ওভার বল করে ১ মেডেনসহ ৪৯ রান দিয়ে নেন ৮ উইকেট! ১টি করে উইকেট নিয়েছেন শানুন গ্যাব্রিয়েল ও জ্যাসন হোল্ডার।

ব্যাট হাতে পাকিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান সামি আসলাম সর্বোচ্চ ৪৪ রান করেন। ২১ রান করেন বাবর আজম। আর ১৫টি করে রান করেন মিসবাহ-উল-হক ও সরফরাজ আহমেদ। বাকি সাতজন ব্যাটসম্যানের কেউ ৫ রানের বেশি করতে পারেনি। প্রথম ইনিংসে ট্রিপল সেঞ্চুরি হাঁকানো আজহার আলী এবার ২ রানের বেশি করতে পারেননি।

৩৪৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩১ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৫ রান সংগ্রহ করে চতুর্থ দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের চেয়ে এখনো তারা ২৫১ রানে পিছিয়ে রয়েছে। লিওন জনসন ৪৭ ও কার্লোস বার্থওয়েট ৬ রান করে আউট হয়েছেন। ক্রিজে আছেন ড্যারেন ব্রাভো (২৬) ও মারলন স্যামুয়েলস (৪)।

ওয়েস্ট ইন্ডিজের যে দুটি উইকেটের পতন ঘটেছে তা নিয়েছেন মোহাম্মদ আমির।

আপনার মতামত জানানঃ