ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   আজ চট্টগ্রামের হাজিদের ফিরতি ফ্লাইট

আজ চট্টগ্রামের হাজিদের ফিরতি ফ্লাইট

September 26, 2016 - 7:00 AM

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের হাজিদের নিয়ে বাংলাদেশ বিমানের প্রথম সরাসরি ফিরতি ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর অবতরণ করবে আজ। যা চলবে ১৫ অক্টোবর পর্যন্ত।

বিমান এয়ারলাইন্স সূত্র জানিয়েছে, এ বছর ১২টি ডেডিকেটেড এবং ৯টি সিডিউল ফ্লাইটে প্রায় ১১ হাজার হাজি চট্টগ্রাম থেকে জেদ্দায় যান। ফিরতি ফ্লাইটও ঠিক ১১টি ডেডিকেটেড এবং ৯টি সিডিউল ফ্লাইটে সাড়ে ৬ হাজার থেকে ৭ হাজার হাজি চট্টগ্রামে আনার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে গত ১৭ সেপ্টেম্বের শুরু হয় বাংলাদেশি হাজিদের ফিরতি ফ্লাইট। এসব বিমান ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর অবতরণ করে। ফিরতি ফ্লাইট পরিচালিত হবে এক মাস জুড়ে ১৭ সেপ্টেম্বর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত।

চলতি বছর বিমানের জেদ্দা-চট্টগ্রাম সরাসরি ফিরতি ফ্লাইটের সংখ্যা ১১টি এবং শিডিউল ফ্লাইট ৮টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের ফিরতি ফ্লাইটে মোট ১ লাখ ১ হাজার ৮২৯ হাজি দেশে ফিরবেন।

ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হুসাইন জানান, এ বছর এক লাখ এক হাজার ৭৫৮ জন বাংলাদেশি হজে গেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন পাঁচ হাজার ১৮১ জন এবং অন্যরা গেছেন বেসরকারি ব্যবস্থাপনায়।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বাংলাদেশ থেকে জেদ্দার উদ্দেশ্যে প্রথম হজ ফ্লাইট যায় বিমানের। সৌদি এয়ারলাইন্সের সর্বশেষ হজ ফ্লাইট ছিল গত ৬ সেপ্টেম্বর। এবার হজযাত্রীদের দেশে ফেরার পালা।

আপনার মতামত জানানঃ