ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   আজ অভিনেত্রী তারিন জাহানের জন্মদিন

আজ অভিনেত্রী তারিন জাহানের জন্মদিন

জুলাই ২৬, ২০২০ - ৫:৪৫ অপরাহ্ণ
তারিন

তারিন জাহান। এই নামটা লাস্যময়ী জনপ্রিয় এক অভিনেত্রীর নাম। রূপে, গুণে আর অভিনয়ে কয়েক দশক ধরেই মাতিয়ে রেখেছেন। পরিপাটি গল্পের নাটকে তার নিখুঁত অভিনয়ে দর্শক মুগ্ধ হন বরাবরই। শৈল্পিক গুণ আর অভিনয় দক্ষতায় এখনো রয়েছেন তিনি জনপ্রিয়তায়। আজ (২৬ জুলাই) জনপ্রিয় এই অভিনেত্রীর জন্মদিন।

১৯৭৬ সালের আজকের আজকের এই দিনে নোয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন তিনি। এবার জন্মদিন উপলক্ষে তেমন কোন আয়োজন নেই তার। তবে পরিবারের সবাইকে নিয়ে তিনি দিনটি পার করবেন বলে জানান। জন্মদিন উপলক্ষে ভক্ত-অনুরাগীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

জন্মদিন প্রসঙ্গে তারিন জানান, প্রতিটি জন্মদিনেই পরিবার দিনটিকে বিশেষভাবে পালন করে। পাশাপাশি দেশ-বিদেশের অসংখ্য ভক্তের শুভেচ্ছা বার্তা আমাকে আপ্লুত করে। মানুষের যে ভালোবাসা পাই সেটি জীবনের অনেক বড় প্রাপ্তি। সবার কাছে দোয়া চাই, যেন দর্শককে ভালো গল্পের নাটক উপহার দিতে পারি।

তারিন জাহান ১৯৮৫ সালে জাতীয় সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ ‘নতুন কুঁড়ি’-তে অভিনয়, নাচ এবং গল্প বলাতে প্রথম হন। তখন থেকেই তিনি শিশু শিল্পী হিসাবে ছোট পর্দায় কাজ শুরু করেন।

উল্লেখ্য তারিন শুধু একজন অভিনেত্রীই নন, তিনি একধারে একজন মডেল, নৃত্যশিল্পী ও গায়িকা। ১৯৮৫ সালে জাতীয় সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ নতুন কুঁড়িতে অভিনয়, নাচ এবং গল্প বলা প্রতিযোগিতায় প্রথম হন তিনি। সুযোগ পান বাংলাদেশের সবচেয়ে আলোচিত ও জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘এইসব দিন রাত্রি’তে। হুমায়ূন আহমেদের এই ধারাবাহিক নাটকে প্রথম শিশু চরিত্রে অভিনয় করেন তারিন। এরপর ১৯৮৮ সালে শহীদুল্লাহ কায়সারের লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত ধারাবাহিক নাটক ‘সংশপ্তক’-এও শিশু চরিত্রে অভিনয় করেন তিনি।

অভিনয়ের পাশাপাশি তারিন গান গাইতেও ভালোবাসেন। ২০১১ সালের ঈদ উল আযহায় ‘আকাশ দেব কাকে’ শিরোনামে প্রথম একক অ্যালবাম বের করেন। পাশাপাশি নৃত্য ও বিজ্ঞাপনের মডেলিংয়েও দারুণ জনপ্রিয় তারিন প্রযোজনার সাথেও জড়িত। ‘এ নিউ ট্রি এন্টারটেইনমেন্ট’ নামে তার একটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে, যেখান থেকে একাধিক জনপ্রিয় নাটক ও টেলিফিল্ম নির্মিত হয়েছে।

তিনি অভিনয়ের জন্য ২০০৬, ২০০৭ এবং ২০১২ সালে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেছেন।

আপনার মতামত জানানঃ