ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   আজও পশু কোরবানি

আজও পশু কোরবানি

September 14, 2016 - 9:29 AM

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে বিভিন্ন সড়কে এবং সিটি করপোরেশনের নির্ধারিত অনেক স্থানে আজও অনেকে পশু কোরবানি দিচ্ছেন। যারা কসাই না পাওয়ায় কোরবানি দিতে পারেননি বা দেননি আবার যারা গ্রামে কোরবানি দিয়েছেন, তারা রাজধানীতে আজ পশু কোরবানি দিয়েছেন।

তবে আজ যারা পশু কোরবানি দিচ্ছেন তারা বেশির ভাগই নিজ দায়িত্বে বর্জ্য অপসারণ করছেন। আর কোথাও আংশিক বর্জ্য থাকলে তা সিটি করপোরেশন থেকে অপসারণ করা হচ্ছে।

ধানমন্ডি ১৫ নম্বর এলাকায় সিটি করপোরেশনের নির্ধারিত স্থানে আজ বুধবার পশু কোরবানি দেন ওই এলাকার রাবিক হোসেন নামের এক ব্যক্তি। আজকে পশু কোরবানি দেওয়ার কারণ জানতে চাইলে তিনি জানান, গতকাল মাংস কাটার জন্য কসাই না পাওয়ায় তিনি কোরবানি দিতে পারেননি। আজ কসাই পেয়েছেন তাই আজ কোরবানি দিয়েছেন।

ধানমন্ডি ১০/এ সড়কের ওপর সুবাস্তু ডেভেলপমেন্ট লিমিটেডের সামনে একটি পশু কোরবানি দিতে দেখা যায়। এখানে থাকা লোকদের সঙ্গে কথা বলে জানা যায়, এই কোরবানি দিয়েছেন ইঞ্জিনিয়ার আতাউর রহমান। তিনি গতকাল তার গ্রামের বাড়িতে কোরবানি করেছেন। আর আজ ঢাকাতে করলেন।

পশু কোরবানি শেষে এই বাসার কেয়ারটেকার আলামিনকে পানি দিয়ে রাস্তা পরিষ্কার করতে দেখা দেছে। তিনি ভালভাবে সড়ক পরিষ্কার করেছেন। আলামিন বলেন, পরিষ্কার না করলে তো গন্ধে এখান দিয়ে হাঁটাচলা করা কষ্টকর হয়ে পড়বে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সহকারী বর্জ্য ব্যবস্থাপক খোন্দকার মিল্লাতুল ইসলাম বলেন, ‘আজও অনেকে পশু কোরবানি দিচ্ছেন। আমরা ঘুরে ঘুরে সেগুলো অপসারণের কাজ করছি।’

আপনার মতামত জানানঃ