ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   আগামী বছর ইংল্যান্ডে বসছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আসর

আগামী বছর ইংল্যান্ডে বসছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আসর

September 7, 2016 - 2:23 PM

ক্রীড়া ডেস্ক : আগামী বছর ইংল্যান্ডে বসছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আসর। সেখানে অন্যান্য দেশের সঙ্গে খেলার কথা রয়েছে ভারতেরও।

কিন্তু আইসিসির সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দ্বন্দ্বের কারণে শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস ট্রফিতে নাও অংশ নিতে পারে ভারত দল। বুধবার এমন খবরই প্রকাশ করেছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

দ্বন্দ্বের সূত্রপাত আইসিসির ফাইন্যান্স কমিটি থেকে ভারতকে বাদ দেওয়ার পর থেকে। মূলত আইসিসির ফাইন্যান্স কমিটি সবচেয়ে ক্ষমতাধর কমিটি। তারা প্রায় যেকোনো সিদ্ধান্তই নিতে পারে। কিন্তু এমন একটি শক্তিশালী কমিটিতে ভারতের কোনো প্রতিনিধি নেই। আর সে কারণেই ভারত বেকে বসেছে।

এ বিষয়ে বিসিসিআইয়ের সাধারণ সম্পাদক অজয় শিখর বলেন, ‘আইসিসির ফাইন্যান্স কমিটিতে সব ধরনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নেওয়া হয়। কিন্তু সেই কমিটিতে ভারতের কোনো প্রতিনিধি নেই। এটা আমাদের জন্য অপমানজনক। আমরা আইসিসিকে এই কমিটি পুনর্গঠন করতে বলব। না হলে ভারতের ক্রিকেটের স্বার্থ রক্ষার জন্য যা করতে হয়, তাই করব আমরা। আর সেটা যেকোনো কিছু হতে পারে। এমনকি আমরা আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে নাও খেলতে পারি। আমাদের হাতে আরো বেশ কিছু বিকল্প রয়েছে।’

আপনার মতামত জানানঃ