ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে অস্ট্রেলিয়া

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে অস্ট্রেলিয়া

সেপ্টেম্বর ৯, ২০২০ - ১২:১৬ অপরাহ্ণ

এক ম্যাচ হাতে রেখে সিরিজ আগেই জিতে নিয়েছে ইংল্যান্ড। বাকি ছিল র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানের লড়াই। সিরিজের শেষ ম্যাচেও তাই উত্তেজনা ছিল। শেষ ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে অস্ট্রেলিয়া । আর এই জয়ের ফলে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে দলটি।

শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। সাউদাম্পটনে ইংল্যান্ডকে ১৪৫ রানে গুটিয়ে দিয়ে অস্ট্রেলিয়া জিতেছে ৩ বল হাতে রেখেই।

শেষ ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে মাঠে নামে দু’দল। এদিন মর্গ্যানের অনুপস্থিতিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেন মইন আলি। প্রথম দুই ম্যাচে দুর্দান্ত খেলা বাটলারও ছিলেন না শেষ ম্যাচে। অস্ট্রেলিয়া বিশ্রাম দেয় ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্সকে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৪ রানের মাথায় বিদায় নেন টম বেন্টন। এরপর ১৮ বলে ২১ করে বিদায় নেন মালান। বেয়ারেস্টো করেন ৪৪ বলে ৫৫ রান। মিডল অর্ডারে ব্যর্থ হন বিলিংস। এছাড়া শেষদিকে বড় ইনিংসের অভাবে ১৪৫ রানে মাঝারি পুঁজি পায় ইংলিশরা।

জবাবে, ঝড়ো ব্যাটিং দিয়ে ইনিংস শুরু করে অস্ট্রেলিয়ার দুই ওপেনার। তবে ভালো শুরুর পরও জোফরা আর্চারের বলে ১৪ রান করে ফিরে যান ওয়েড। সম্ভাবনা জাগিয়েও বড় ইনিংস খেলতে পারেননি ফিঞ্চ ও মার্কাস স্টয়নিস। আদিল রশিদের বলে ফিরে যাবার আগে ফিঞ্চ করেন ২৬ বলে ৩৯ রান। আর স্টয়নিস করেন ১৮ বলে ২৬ রান।

দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে শুক্রবার।

আপনার মতামত জানানঃ