ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   আইপিএলে পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লি ক্যাপিটালস

আইপিএলে পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লি ক্যাপিটালস

অক্টোবর ৪, ২০২০ - ১১:০১ পূর্বাহ্ণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে দিল্লি ক্যাপিটালস ।

কলকাতার বিপক্ষে ১৮ রানের দুর্দান্ত জয় পেয়েছে শ্রেয়াস আয়ারের দল। দিল্লীর ছুঁড়ে দেয়া ২২৮ রানের পাহাড়সম রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১০ রান তোলে কলকাতা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে দিল্লিকে ব্যাটিংয়ে পাঠায় কলকাতা নাইট রাইডার্স। উদ্বোধনী জুটিতে দলকে ৫৬ রানের শক্ত ভীত গড়ে দেন দিল্লীর দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান। ১৬ বলে ২৬ করে ধাওয়ান বিদায় নিলেও উইকেটে ঝড় তোলেন অধিনায়ক শ্রেয়াশ আইয়ার এবং পৃথ্বী। ৪১ বলে ৬৬ রান করে বিদায় নেন পৃথ্বী। তবে কলকাতার বোলারদের শাসন করতে থাকেন আইয়ার। তাকে সঙ্গ দেন রিশাভ পান্থ এবং শিমরন হেটমেয়ার। শেষ পর্যন্ত ৩৮ বলে ৮৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন আয়ার। তার এই বিধ্বংসী ইনিংসে ভর করে কলকাতার সামনে পাহাড়সম ২২৯ রানের টার্গেট দেয় দিল্লি।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানেই ওপেনার সুনীল নারানকে হারায় কলকাতা। দ্রুত উইকেট পতনের পর কিছুটা বিপাকে পড়ে যায় দীনেশ কার্তিকের সতীর্থরা। শুভমান গিল এবং নিতিশ রানা মিলে প্রাথমিক বিপর্যয় সামাল দেন। দলীয় ৭২ রানে গিলের বিদায়ে ভাঙ্গে সেই জুটি। বড় সংগ্রহে ব্যর্থ হন আন্দ্রে রাসেলও। অধিনায়ক দীনেশ কার্তিক এবং প্যাট কামিন্সও উইকেটে থিতু হতে পারেননি।

শেষদিকে ইয়ন মরগানের ১৮ বলে ৪৪ এবং রাহুল ত্রিপাঠির ১৬ বলে ৩৬ রানের ওপর ভর করে জয়ের কাছাকাছি গিয়েও হতাশ হতে হয় কলকাতা নাইট রাইডার্সকে।

আপনার মতামত জানানঃ