ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সুমিত মিত্রের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সুমিত মিত্রের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

September 29, 2016 - 10:27 AM

চবি প্রতিনিধি : সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সুমিত মিত্রের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

গত পাঁচদিন যাবত সুমিত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিল।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাকে চমেক হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করেছেন চমেক হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. নারায়ণ ধর।

তিনি জানান, মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে সুমিতের অস্ত্রোপচার সম্ভব হয়নি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

সাতক্ষীরা সদর উপজেলার মৃত সুদীপ মিত্রের একমাত্র ছেলে সুমিত মিত্র। আড়াই মাস আগে তার বাবা মারা গেছেন। তার মা মিতা রাণি মিত্র প্যারালাইসিসে আক্রান্ত বলে জানান তার সহপাঠীরা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আনন্দ র‌্যালি, মিলাদ মাহফিল ও দুস্থদের খাবার বিতরণসহ বেশ কয়েকটি কর্মসূচি ছিল চবি শাখা ছাত্রলীগের। সুমিত মিত্রের মৃত্যুর খবরের পর আনন্দ র‌্যালি না করার সিদ্ধান্ত নিয়েছে ছাত্রলীগ। তবে মিলাদ মাহফিল ও খাবার বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট এলাকায় সিএনজি চালিত অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত হয় সুমিত মিত্র। রাস্তার পাশ ধরে হাঁটার সময় বেপরোয়া গতিতে আসা অটোরিকশার ধাক্কায় মস্তিষ্কে আঘাত পায় সুমিত। আশংকাজনক অবস্থায় প্রথমে তাকে স্থানীয় গ্রিন হাসপাতালে নিয়ে যাওয়া হলে অবস্থার অবনতি হলে রাতেই তাকে চমেক হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে রাত ৯টার দিকে তাকে নগরীর বেসরকারি হাসপাতাল সিএসসিআরে স্থানান্তর করা হয়। শনিবার দুপুরে তাকে পুনরায় চমেক হাসপাতালে নিয়ে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

আপনার মতামত জানানঃ