ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   অ্যাসিড-সন্ত্রাসে কাতরাচ্ছেন মা ও মেয়ে

অ্যাসিড-সন্ত্রাসে কাতরাচ্ছেন মা ও মেয়ে

September 27, 2016 - 9:36 AM

চট্টগ্রাম : চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের ৩৬ নম্বর ওয়ার্ডের বেডে অ্যাসিড যন্ত্রণায় কাতরাচ্ছে মা হোসনে আরা বেগম (৫৫) ও মেয়ে শেলী আক্তার (২২)। সোমবার ভোরে চট্টগ্রাম মহানগরীর সিআরবি পলোগ্রাউন্ড বস্তিতে সিএনজি অটোচালক জাহাঙ্গীর আলমের অ্যাসিড-সন্ত্রাসের শিকার হন তারা।

অ্যাসিড নিক্ষেপকারী জাহাঙ্গীর আলম আক্রান্ত শেলী আক্তারেরই সাবেক স্বামী। মঙ্গলবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অ্যাসিডে আক্রান্ত শেলীর সঙ্গে কথা বলে জানা যায়, রাতে তারা মা-মেয়ে বস্তির একটি ঝুপড়ি ঘরে ঘুমিয়ে ছিলেন। ভোর ৫টার দিকে জাহাঙ্গীর আলম জানালা দিয়ে মা ও মেয়েকে লক্ষ্য করে অ্যাসিড নিক্ষেপ করেন। মা-মেয়ের আর্তচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসে। এ ফাঁকে জাহাঙ্গীর পালিয়ে যেতে সমর্থ হলেও সিএনজিচালিত অটোরিকশাটি ফেলে যান।

প্রতিবেশীরা মা-মেয়েকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে।

অ্যাসিডে আক্রান্ত শেলী জানান, তিনি বস্তির কাছেই একটি সিএনজি অটো গ্যারেজের সামনে একটি টং দোকান চালিয়ে জীবিকা নির্বাহ করেন। একসময় জাহাঙ্গীরের সাথে বিয়ে হলেও পরে তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। সম্পর্ক ছিন্ন হলেও বেশ কিছুদিন ধরে জাহাঙ্গীর শেলীকে নানাভাবে উত্ত্যক্ত করে আসছিলেন। সর্বশেষ গত রোববার শেলীর সঙ্গে জাহাঙ্গীরের ঝগড়া হয়। এই ঝগড়ার জের ধরে সোমবার ভোরে শেলী ও তার মাকে অ্যাসিড নিক্ষেপ করে পালিয়ে যান জাহাঙ্গীর।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন প্লাস্টিক সার্জারি ইউনিটের সহযোগী অধ্যাপক এস খালেদ জানান, অ্যাসিডে শেলী আক্তারের মুখ ও শরীরের একাংশ ১৫ শতাংশ ঝলসে গেছে, আর মা হোসনে আরা বেগম ১০ শতাংশ ঝলসে গেছে। এই মুহূর্তে তাদের জীবনের শঙ্কা না থাকলেও তাদের শরীরে স্থায়ী ক্ষত বহন করতে হবে।

মা- মেয়ের ওপর অ্যাসিড হামলার পর চট্টগ্রাম মহানগর পুলিশের ডিসি (সাউথ), এডিসি (সাউথ) এবং পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে গিয়ে শেলী ও তার মায়ের সঙ্গে কথা বলেছেন। তারা দ্রুত অ্যাসিড হামলাকারীকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন।

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) নুর আহাম্মদ জানান, অ্যাসিড হামলাকারীকে ধরতে পুলিশ ইতিমধ্যে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে। অ্যাসিড হামলার ঘটনায় আজ মামলা দায়ের করা হবে বলেও জানান ওসি।

আপনার মতামত জানানঃ