ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   অভিমান করে বিদায়

অভিমান করে বিদায়

August 26, 2016 - 11:49 AM

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা আদিত্য আলম। সম্প্রতি অভিমান করে অভিনয় জগৎ থেকে বিদায় নিয়েছেন তিনি।

হঠাৎ এমন সিদ্ধান্তের কারণ প্রসঙ্গে আদিত্য আলম বলেন, ‘আমি কখনো নিজেকে প্রচার করার জন্য কাজ করিনি। ১৯৭৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত অভিনয় করেছি। ১৯ টি চলচ্চিত্রে অভিনয় করেও শিল্পী সমিতির সদস্য হতে পারিনি। সুভাষ দত্ত, আমজাদ হোসেনের মতো ব্যক্তি সুপারিশ করার পরও সদস্য হতে পারিনি। আমার অফিসের পিয়ন পরিচালক সমিতির সদস্য। নোংরা রাজনীতির শিকার হয়েছি। বর্তমানে যাদের হাতে মিডিয়া তাদের ওপর ক্ষোভ রেখে আজ থেকে চিরতরে অভিনয় ছেড়ে দিলাম।’

আদিত্য আলম টিভি নাটকেও জনপ্রিয় অভিনেতা। বিশেষ করে কৌতুক অভিনেতা হিসেবে বেশি পরিচিতি পান তিনি। সত্তরের দশক থেকে তিনি অভিনয় করে যাচ্ছেন। তিনি  সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ড, আমজাদ হোসেন, শুভাষ দত্ত, মতিন রহমান, কবরি সারোয়ার, শেখ নিয়ামত আলী, শাহনাজ কাকলী, নার্গিস আক্তার, আজিজুর রহমানসহ দেশের বরেণ্য পরিচালকদের সঙ্গে কাজ করেছেন। কিন্তু এখন পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য হতে পারেনি।

আদিত্য আলম মঞ্চে দীর্ঘ ৩০ বছর অভিনয় করেছেন। আরণ্যক নাট্যদলে থাকাকালীন ওরা কদম আলী, ইবলিশ, ময়ুর সিংহাসন, জয় জয়ন্তী, খেলা খেলা, প্রাকৃতজন কথাসহ অন্যান্য নাটকের দলে শত শত শো করেছেন। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও অসংখ্য মঞ্চ নাটকে অভিনয় করেছেন আদিত্য আলম।

আপনার মতামত জানানঃ