ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   অবসরের ঘোষণা রুনির

অবসরের ঘোষণা রুনির

August 30, 2016 - 3:19 PM

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের অধিনায়ক ওয়েন রুনি অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। দেশের হয়ে ২০১৮ বিশ্বকাপ খেলে জাতীয় দল থেকে অবসরে যাবেন তিনি।

মঙ্গলবার এমনটাই জানিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক। জাতীয় দল থেকে অবসরে গেলেও ম্যানইউর হয়ে ক্লাব ফুটবল খেলা চালিয়ে যাবেন।

মঙ্গলবার ইংল্যান্ডের হয়ে রেকর্ড গোলের মালিক রুনি বলেন, ‘রাশিয়া বিশ্বকাপের পর আমি মনে করি আমার অবসরে যাওয়ার সময় হয়ে যাবে। আমি অবশ্য ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। এখনো আমার হাতে দুই বছর সময় আছে। আমার বয়স যখন ১৬, তখন থেকে আমি পেশাদার ফুটবল খেলছি। আর যখন ১৭, তখন থেকে জাতীয় দলে খেলছি। গেল ১৫ বছর ধরে আমি ফুটবল খেলে যাচ্ছি। আসলে ১৫ বছর অনেক সময়। ২০১৮ সালে আমার বয়স হবে ৩৪ বছর। আমি মনে করি আমার অসাধারণ একটি আন্তর্জাতিক ক্যারিয়ার রয়েছে। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি।’

রাশিয়া বিশ্বকাপ তার শেষ সুযোগ উল্লেখ করে রুনি বলেন, ‘ইংল্যান্ডের হয়ে কিছু করার জন্য রাশিয়া বিশ্বকাপ হবে আমার শেষ সুযোগ। আমি আগামী দুটি বছর উপভোগ করতে চাই। আশা করছি ইংল্যান্ডের মাথা উঁচুতে রেখেই আমি অবসরে যেতে পারব।’

আগামী রোববার তিনি যদি স্লোভাকিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি খেলেন তাহলে ডেভিড বেকহ্যামকে ছাড়িয়ে যাবেন। অধিনায়কের আর্মব্যান্ড পড়ে ইংল্যান্ডকে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দেওয়ার রেকর্ড গড়বেন।

ইংল্যান্ডের হয়ে ১১৫ ম্যাচে মাঠে নেমে ৫৩ গোল করেছেন রুনি। আর সেটার মধ্য দিয়ে ববি চার্লটন ও গ্যারি লিনেকারদের পেছনে ফেলে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন।

আপনার মতামত জানানঃ