ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   অন্যরকম মাইলফলক স্পর্শ করলেন আলিম দার

অন্যরকম মাইলফলক স্পর্শ করলেন আলিম দার

নভেম্বর ১, ২০২০ - ৪:৪৪ অপরাহ্ণ

দীর্ঘদিন ধরেই আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন আলিম দার। আজ পাকিস্তান-জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মাঠে দাঁড়ানোর সঙ্গে সঙ্গে সর্বাধিক ওয়ানডে ম্যাচ পরিচালনার রেকর্ড গড়েছেন তিনি।

এই রেকর্ড গড়ার পথে দক্ষিণ আফ্রিকার আম্পায়ার রুডি কোয়ের্টজেনকে ছাড়িয়ে গেছেন দার। ২০১০ সালে অবসরে যান রুডি। এর আগে সর্বোচ্চ ২০৯টি ওয়ানডে ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালনের রেকর্ড গড়ে যান তিনি।

পাকিস্তানের হয়ে শুধুমাত্র প্রথম শ্রেণির ক্রিকেট খেলা দার ২০০০ সালে আম্পায়ার হিসেবে কাজ করা শুরু করেন। গত দুই দশকে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ৩৮৮টি আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব পালন করেছেন তিনি। এর মধ্যে ওয়ানডে ২১০টি, টেস্ট ১৩২টি ও টি-টোয়েন্টি ৪৬টি। রুডির রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ার ক্ষেত্রে বেশ উচ্ছ্বসিত দার।

তিনি বলেন, ‘এটা আসলে আমার জন্য বিরাট একটা সম্মান। টেস্ট ও ওয়ানডে ক্রিকেট পরিচালনার ক্ষেত্রে সবার উপরে অবস্থান নেয়াটা সত্যিই রোমাঞ্চকর।’

তিনি আরো বলেন, ‘যখন আমি এই পেশায় নাম লিখাই তখন ভাবিনি যে এতোদূর আসতে পারব। আমি শুধু একটা কথাই বলব, আমি মাঠের প্রত্যেকটি মুহূর্ত উপভোগ করেছি আর শিখেছি। এখনো শিখছি, শেখার পালা চলছেই।

আপনার মতামত জানানঃ