ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   অঘোষিতভাবে ডাকা নৌ ধর্মঘট প্রত্যাহার

অঘোষিতভাবে ডাকা নৌ ধর্মঘট প্রত্যাহার

January 25, 2021 - 10:07 PM

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সঙ্গে বৈঠক শেষে দুঃখ প্রকাশ করে অঘোষিতভাবে ডাকা নৌ ধর্মঘট প্রত্যাহার করেছেন নৌযান শ্রমিকরা।

সোমবার (২৫ জানুয়ারি) রাত থেকেই সারা দেশের নৌ চলাচল শুরু হবে বলেও জানানো হয় বৈঠকের পর। রাতে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক এ তথ্য জানান।

এর আগে বরিশালে রাতের আঁধারে যাত্রীবাহী লঞ্চের মুখোমুখী সংঘর্ষের মামলায় দুই চালকে কারাগারে পাঠানোর আদেশ দেন মেরিন আদালত। সোমবার আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়। এর পরপরই তাদের জামিনের দাবিতে সরা দেশে নৌযান চলাচল বন্ধ করে দেয় নৌযান শ্রমিক ফেডারেশন। এতে কাঙ্ক্ষিত গন্তব্য পৌঁছাতে না পেরে চরম বিপাকে পড়েন বিভিন্ন রুটের যাত্রীরা। চালকদের জামিন না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় নৌযান শ্রমিক ফেডারেশন।

উল্লেখ্যে, ২০২০ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে ঘনকুয়াশার কারণে বরিশালে মেহেন্দিগঞ্জে এমভি অ্যাডভেঞ্চার-৯ ও ১ মধ্যে সংঘর্ষ হয়। তবে এতে কেউ হাতহত হয়নি। এ ঘটনায় সে বছরই মেরিন আদালতে সংশ্লিষ্ট লঞ্চের চালকদের বিরুদ্ধে একটি মামলা করে বিআইডব্লিউটিএ। এ মামলায় চলতি মাস (সোমবার) মেরিন আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

এ খবর ছড়িয়ে পড়লে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে নৌযান চলাচল বন্ধ করে দেন নৌযান শ্রমিকরা। কারাগারে পাঠানো লঞ্চ চালকদের জামিন নিশ্চিত না হওয়া পর্যন্ত নৌধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বরিশাল নৌযান শ্রমিক ফেডারেশনের নেতা শেখ আবুল হাসেম।

আপনার মতামত জানানঃ